সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ

Weekly Jobs Magazine

সর্বশেষ আপডেটঃ

/

ক্যাটাগরিঃ

সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলো বাংলাদেশের বেকার ভাই-বোনদের নিকট অধিক জনপ্রিয়। অধিকাংশ বেকার ভাই-বোন তাদের নতুন কর্মসংস্থানের জন্য এসব পত্রিকাগুলোতে নিয়মিত চাকরির খোঁজ করে থাকেন। সাপ্তাহিক চাকরির পত্রিকা গুলো সাধারণত শুক্রবার দিন প্রকাশিত হয়। এসব পত্রিকাতে সরকারি-বেসরকারি সহ প্রায় সব ধরনের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলো বাংলাদেশের লক্ষ বেকারদের সবচেয়ে প্রিয় পত্রিকা। বাংলাদেশের অধিকাংশ বেকার ভাই-বোন প্রতি সপ্তাহে অন্তত একটি চাকরির পত্রিকা সংগ্রহ করে এবং নিজের পছন্দ মত বিভিন্ন চাকরিতে আবেদন করে।

চাকরি প্রত্যাশীগণ সাপ্তাহিক চাকরির পত্রিকা থেকে বাছাই করে নিজের পছন্দমত চাকরিতে আবেদন করে। সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলো বাংলাদেশের বেকারদের জন্য আশীর্বাদ স্বরূপ যা একটি ভালো ক্যারিয়ার গড়তে দুর্দান্ত ভূমিকা পালন করে। মূল বিষয়ে যাওয়ার আগে সাপ্তাহিক চাকরির পত্রিকা কি? সে সম্পর্কে জেনে নেওয়া যাক-

সাপ্তাহিক চাকরির পত্রিকা কি?

সাপ্তাহিক চাকরির পত্রিকা হল এমন একটি পত্রিকা যা প্রতি সপ্তাহে পুরো এক সপ্তাহের সমস্ত সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তির একটি সাময়িক প্রকাশনা। সহজ ভাবে বলা যায়, সাপ্তাহিক চাকরির পত্রিকা এমন একটি পত্রিকা যেখানে একটি সপ্তাহে প্রকাশিত সকল চাকরির খবর প্রকাশ করা হয়। বাংলাদেশের সাপ্তাহিক চাকরির পত্রিকা গুলো সাধারণত প্রতি শুক্রবার প্রকাশিত হয়। এসব পত্রিকাগুলোতে সরকারি-বেসরকারি সহ বিভিন্ন ধরনের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। চাকরি প্রত্যাশীগণ নির্দিষ্ট সপ্তাহিক চাকরির পত্রিকা সংগ্রহ করে নিজের পছন্দমত চাকরিতে আবেদন করার সুযোগ পায়।

সাপ্তাহিক চাকরির পত্রিকা সমূহ

বাংলাদেশে অনেক সাপ্তাহিক চাকরির সংবাদপত্র বা পত্রিকা থাকলেও ৪টি সাপ্তাহিক চাকরির পত্রিকা সবথেকে বেশি জনপ্রিয়। তাহলো যথাক্রমেঃ সাপ্তাহিক চাকরির খবর, সাপ্তাহিক চাকরির ডাক, সাপ্তাহিক চাকরির সংবাদ, এবং সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন।

১। সাপ্তাহিক চাকরির খবর

বাংলাদেশে সাপ্তাহিক চাকরির পত্রিকা গুলোর মধ্যে সব থেকে বেশি জনপ্রিয় পত্রিকা হল ‘সাপ্তাহিক চাকরির খবর’। ‘সাপ্তাহিক চাকরির খবর’ পত্রিকাটি পুরো সপ্তাহের সকল চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করে শুধুমাত্র শুক্রবার দিন প্রকাশিত হয়। ‘সাপ্তাহিক চাকরির খবর’ পত্রিকায় সরকারি-বেসরকারি সহ বিভিন্ন ধরনের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ‘সাপ্তাহিক চাকরির খবর’ পত্রিকায় চাকরির বিজ্ঞপ্তির উৎস এবং প্রকাশনের তারিখ উল্লেখ করা থাকে যাতে আবেদনকারীগণ সহজে এবং নির্ধারিত সময়ে আবেদন করতে পারেন। এই পত্রিকাটি অনেক বছর ধরে বাংলাদেশের বেকারদের জন্য কাজ করছে।

  • পত্রিকার নাম: সাপ্তাহিক চাকরির খবর।
  • স্লোগান: লক্ষ বেকারের প্রিয় পত্রিকা
  • প্রতিষ্ঠাতা: মরহুম জাকির হোসেন।
  • রেজিস্ট্রেশন নম্বর: ১৮০৩।
  • মোট পৃষ্ঠা: ৪ পৃষ্ঠা।
  • মূল্য: ১০ টাকা।

২। সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির ডাক’ পত্রিকাটি বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় চাকরির পত্রিকা গুলোর একটি। ‘সাপ্তাহিক চাকরির ডাক’ পত্রিকাটি তার নিজস্ব কিছু গুণের জন্য প্রতিনিয়ত সুখ্যাতি বেড়েই চলছে। ‘সাপ্তাহিক চাকরির ডাক’ পত্রিকাটি পুরো সপ্তাহের সকল চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করে শুধুমাত্র শুক্রবার দিন প্রকাশিত হয়। ‘সাপ্তাহিক চাকরির ডাক’ পত্রিকায় সরকারি, বেসরকারি, ব্যাংক, এনজিও সহ বিভিন্ন ধরনের চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ‘সাপ্তাহিক চাকরির ডাক’ পত্রিকা চাকরির বিজ্ঞপ্তির উৎস এবং প্রকাশনের তারিখ উল্লেখ করা থাকে। যেন আবেদনকারীগণ সহজে এবং নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারেন। এই পত্রিকাটি বিগত কয়েক বছর ধরে বাংলাদেশের বেকারদের জন্য কাজ করছে।

  • পত্রিকার নাম: সাপ্তাহিক চাকরির ডাক।
  • স্লোগান: সঠিক কর্মের সন্ধানে আমরা।
  • রেজিস্ট্রেশন নম্বর: ৬৩০০।
  • মোট পৃষ্ঠা: ৪ পৃষ্ঠা।
  • মূল্য: ১০ টাকা।

৩। সাপ্তাহিক চাকরির সংবাদ

‘সাপ্তাহিক চাকরির সংবাদ’ পত্রিকাটি ধীরে ধীরে বাংলাদেশের বেকারদের নিকট জনপ্রিয় হচ্ছে। বাংলাদেশের লক্ষ কোটি বেকার তরুন-তরুনীর একটি ভাল ক্যারিয়ার গড়ার সুযোগ তৈরিতে ‘সাপ্তাহিক চাকরির সংবাদ’ পত্রিকাটি বেশ কিছু সময় ধরে সফলতার সাথে কাজ করে আসছে। ‘সাপ্তাহিক চাকরির সংবাদ’ পত্রিকাটি পুরো সপ্তাহের সকল চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করে শুধুমাত্র শুক্রবার দিন প্রকাশিত হয়। ‘সাপ্তাহিক চাকরির সংবাদ’ পত্রিকাটিতে সরকারি, বেসরকারি, কোম্পানি, ব্যাংক, এনজিও, স্কুল-কলেজ, এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চাকরির সংবাদ প্রকাশ করা হয়। ‘সাপ্তাহিক চাকরির সংবাদ’ পত্রিকায় চাকরির বিজ্ঞপ্তির উৎস এবং প্রকাশনের তারিখ উল্লেখ করা থাকে। যেন আবেদনকারীগণ সহজে এবং নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারেন।

  • পত্রিকার নাম: সাপ্তাহিক চাকরির সংবাদ।
  • স্লোগান: লক্ষ কোটি বেকার তরুন-তরুনীর প্রিয় পত্রিকা।
  • রেজিস্ট্রেশন নম্বর: ৪০৫৫।
  • মোট পৃষ্ঠা: ৪ পৃষ্ঠা।
  • মূল্য: ১০ টাকা।

৪। সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন

সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে রয়েছে ‘সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন‘ পত্রিকাটি। বাংলাদেশের লক্ষ বেকারের চাকরির সন্ধান সহজলভ্য করার লক্ষে ‘সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন’ পত্রিকাটি বেশ কিছু সময় ধরে সফলতার সাথে কাজ করে আসছে। ‘সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন’ পত্রিকাটি পুরো সপ্তাহের সকল চাকরির বিজ্ঞপ্তি সংগ্রহ করে শুধুমাত্র শুক্রবার দিন প্রকাশিত হয়। ‘সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন’ পত্রিকাটিতে সরকারি, বেসরকারি, কোম্পানি, ব্যাংক, এনজিও, স্কুল-কলেজ, এবং বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন চাকরির বিজ্ঞাপন প্রকাশ করে। ‘সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন’ পত্রিকায় চাকরির বিজ্ঞপ্তির উৎস এবং প্রকাশনের তারিখ উল্লেখ করা থাকে। যেন আবেদনকারীগণ সহজে এবং নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে পারেন।

  • পত্রিকার নাম: সাপ্তাহিক চাকরির বিজ্ঞাপন।
  • স্লোগান: লক্ষ বেকারের চাকরির সন্ধানে।
  • মোট পৃষ্ঠা: ৪ পৃষ্ঠা।
  • মূল্য: ১০ টাকা।

বহুল জিজ্ঞাসিত প্রশ্ন-উত্তর সমূহ

সাপ্তাহিক চাকরির পত্রিকাসম্পর্কে আপনার মনে কতিপয় প্রশ্ন উঁকি দিচ্ছে? তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই সকল প্রশ্ন ও উত্তর।

সেরা সাপ্তাহিক চাকরির পত্রিকা কোনটি?

বাংলাদেশের যতগুলো সাপ্তাহিক চাকরির পত্রিকা রয়েছে তন্মধ্যে ‘সাপ্তাহিক চাকরির খবর’ পত্রিকাটি সবথেকে বেশি জনপ্রিয় এবং পুরাতন পত্রিকা। এই পত্রিকাটি দীর্ঘদিন ধরে বেকারদের কর্মসংস্থানের জন্য সফলতার সাথে কাজ করে আসছে।

চাকরি খোজার সহজ উপায় কি?

সহজে চাকরি খোঁজার জন্য প্রতি সপ্তাহে একটি করে সাপ্তাহিক চাকরির পত্রিকা সংগ্রহ করা যেতে পারে এবং পাশাপাশি চাকরি খোঁজার ওয়েবসাইট গুলোতেও প্রতিনিয়ত চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পায়। যেমনঃ বিডিজবস, টেলিটক জবস এবং অন্যান্য চাকরি চাকরি খোঁজার ওয়েবসাইট।

উপসংহার

সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলো বাংলাদেশের বেকার তরুন-তরুনীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সংবাদপত্র। এই সাপ্তাহিক পত্রিকাগুলো সংগ্রহ করে এবং বিভিন্ন চাকরিতে আবেদন করার মাধ্যমে অনেক তরুণ-তরুণী ইতিমধ্যে সফল হয়েছেন। নিঃসন্দেহে ভবিষ্যতেও সাপ্তাহিক চাকরির পত্রিকাগুলো বাংলাদেশের বেকার নিরসনে যথেষ্ট ভূমিকা পালন করবে বলে আশা করা যায়। এছাড়াও পড়ুন কিভাবে দ্রুত পড়া মুখস্থ করা যায়

উপরে আলোচিত “সাপ্তাহিক চাকরির পত্রিকা” সম্পর্কে যদি কোন প্রশ্ন বা জিজ্ঞাসা থাকে অবশ্যই কমেন্টে অথবা মেসেজ করে জানাবেন। আমরা যতটুকু সম্ভব সাহায্য করার চেষ্টা করব। পোস্টটি গুরুত্বপূর্ণ এবং তথ্যবহুল মনে হলে বন্ধুদের শেয়ার করতে ভুলবেন না।

পোস্টটি সম্পন্ন পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমরা আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *